‘ভিআইপি সংস্কৃতির’ অপব্যবহার বন্ধের দাবি টিআইবি’র

‘ভিআইপি সংস্কৃতির’ অপব্যবহার বন্ধের দাবি জানিয়েছে দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। একই সঙ্গে একজন ভিআইপিকে সুবিধা দেওয়ার নামে মাদারীপুরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে তিন ঘণ্টা ফেরি আটকে স্কুলছাত্রের মৃত্যুর ঘটনায় সোমবার এক বিবৃতিতে নিন্দা জানিয়েছে সংস্থাটি।

ভিআইপির অপেক্ষায় ছাড়েনি ফেরি, অ্যাম্বুলেন্সেই প্রাণ গেল স্কুলছাত্রের

টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, ভিআইপিদের অযাচিত সুবিধা দেওয়ার নামে সাধারণ নাগরিকের মৃত্যু কোন গণতান্ত্রিক রাষ্ট্রের চর্চার মধ্যে পড়ে না। একই সঙ্গে এসব কথিত ভিআইপি সংস্কৃতি থেকে দেশের মানুষকে পরিত্রাণের জন্য সরকারের সংশ্লিষ্ট দায়িত্বশীল মহলের হস্তক্ষেপ দাবি করেছে টিআইবি।

ডেঙ্গু জ্বরের লক্ষণ ও প্রতিকার

পাশাপাশি স্কুলছাত্র তিতাস দাসের পরিবারকে ক্ষতিপূরণ ও সংশ্লিষ্ট ব্যক্তিদের দায়ীদের জবাবদিহিতার দাবি জানিয়েছে টিআইবি।

উল্লেখ্য, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ষষ্ঠ শ্রেণির ছাত্র তিতাস ঘোষকে গত বৃহস্পতিবার আইসিইউ সুবিধাসম্পন্ন একটি অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে নিয়ে আনা হচ্ছিল। ঢাকায় জরুরি অপারেশনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। রাত ৮টার দিকে অ্যাম্বুলেন্সটি মাদারীপুরের কাঁঠালবাড়ী ১নং ফেরি ঘাটে পৌঁছায়। সেসময় ‘কুমিল্লা’ নামের ফেরিটি ঘাটে অবস্থান করছিলো। কিন্তু সরকারের এটুআই প্রকল্পে দায়িত্বরত যুগ্ম সচিব আবদুস সবুর মণ্ডলের গাড়ি জন্য ফেরিটি ঘাটে বসিয়ে রাখার নির্দেশ থাকে। প্রায় তিন ঘণ্টা পর রাত ১১টার দিকে ভিআইপির গাড়ি ঘাটে পৌঁছায়। ওইদিন মাঝ নদীতে আইসিইউ অ্যাম্বুলেন্সেই ১১ বছর বয়সী তিতাসের মৃত্যু হয়।

যৌন সম্পর্কে খুব সহজেই ছড়িয়ে পড়ে সারভাইক্যাল ক্যানসার

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

আরও পড়ুন..

আয়রনম্যান আরাফাতের গল্প

ভারতে অবস্থানের আরও এক বছর অনুমতি পেল তসলিমা নাসরিন

ইরানে মার্কিন দূতাবাসে ৫২ জিম্মি উদ্ধারে ব্যর্থ অভিযান

FaceApp ব্যবহারে বিপদে পড়ছেন না তো?

মোঘলদের প্রশংসা করায় বিপাকে স্বরা ভাস্কর

Related Posts