ছেলেধরা গুজব ও গণপিটুনি রোধে মতবিনিময়

দেশের প্রতিটি অঞ্চলে চরম আতঙ্কের নাম ছেলেধরা। ছেলেধরা গুজবটি ছড়ানোর পর স্কুল পড়ুয়া ছেলে-মেয়েদের নিয়ে বাবা-মায়ের দুশ্চিন্তা বেড়েছে। প্রাথমিক বিদ্যালয়গুলোয় শিক্ষার্থীর উপস্থিতিও কমেছে। অন্যদিকে ছেলেধরা সন্দেহে গণপিটুনির স্বীকার হয়ে নিরীহ কয়েকজন মানুষকে প্রাণ দিতে হয়েছে।
ছেলেধরা গুজব
ছেলেধরা গুজব ও গণপিটুনি রোধে মতবিনিময়

সারাদেশের মতো দিনাজপুরের নবাবগঞ্জেও গুজবে বিভ্রান্ত হচ্ছে সাধারণ মানুষ। শনিবার নবাবগঞ্জ উপজেলার কুশদহ ইউনিয়নে ‘ছেলেধরা গুজব ও গণপিটুনি’ প্রতিরোধে সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ডেঙ্গু জ্বরের লক্ষণ ও প্রতিকার

কুশদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাহাদত মোহাম্মদ সায়েম আলীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নবাবগঞ্জ থানা ওসি (তদন্ত) মো. শামছুল হক। তিনি বলেন, ছেলেধরা এটি একটি কাল্পনিক গল্প। সরকারের ভাবমূর্তি ও উন্নয়ন বাধাগ্রস্ত করতেই ছেলেধরার মতো আতঙ্ক ছড়ানো হয়েছে। এসময় থানার ভারপ্রাপ্ত (ওসি, তদন্ত) কর্মকর্তা মো. শামছুল হক কাউকে ছেলেধরা সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে পুলিশকে জানানো অনুরোধ করেন।

ভারতে অবস্থানের আরও এক বছর অনুমতি পেল তসলিমা নাসরিন

সভাপতির বক্তব্যে চেয়ারম্যান আবু সাহাদত মোহাম্মদ সায়েম আলী বলেন, আপনারা গুজবে কান না দিয়ে ছাত্রছাত্রীদের স্কুলে আসা এবং তাদেরকে পড়ালেখায় মনোযোগী করে তুলুন। আর পদ্মা সেতু নির্মাণে মাথা বা লাশের প্রয়োজন নেই।
ডি কে মহন্ত, দিনাজপুর।

ইরানে মার্কিন দূতাবাসে ৫২ জিম্মি উদ্ধারে ব্যর্থ অভিযান

বিশ্বের সংবাদদেশের সংবাদ, আর রাজনীতি, অর্থনীতি, বিজ্ঞান ও প্রযুক্তিফিচারবিনোদন আর খেলাধুলার সর্বশেষ বাংলা সংবাদ পড়তে লাইক করুন প্রবাসী টিভি’র Facebook পেজ আর সাবস্ক্রাইব করুন YouTube Channel.

Related Posts