নবাবগঞ্জে বনবিভাগের সম্পত্তি উদ্ধারে অভিযান

ডি কে মহন্ত: দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার বনবিভাগের সম্পত্তি রক্ষা করার জন্য আফতাবগঞ্জ বিট অফিস চত্বরের জমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
১১ এপ্রিল বৃহস্পতিবার উপজেলার ৯ নং কুশদহ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সায়েম সবুজকে নিয়ে দিনাজপুর এরিয়ার বনসংরক্ষক কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান উচ্ছেদ অভিযানটির নেতৃত্ব প্রদান করেন। 
এসময় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ দেলওয়ার হোসেন- সহসভাপতি বাংলাদেশ জাতীয় পাটি কেন্দ্রীয় কমিটি, মধ্যপাড়া রেঞ্জের রেঞ্জার খন্দকার মোঃ মকছুদ আলী, সদর বিট অফিসার মোঃ আশেক আলী, আফতাবগঞ্জ বিট অফিসার মোঃ হরুন-অর রশিদ ও অত্রএলাকার গণ্যমান্য অন্যান্য ব্যক্তিবর্গ।
রেঞ্জ কর্মকর্তা খন্দকার মোঃ মকছুদ আলীর সূত্রের তথ্যমতে- বনবিভাগের আফতাবগঞ্জ বিট ঐতিহ্যবাহী একটি বিট অফিস। চরকাই রেঞ্জের অধিনস্থ ১৯৬৪ সালে জমি অধিগ্রহণের ফলে আফতাবগঞ্জ বিট অফিসের চত্বর ৩.৩২ একর জমি নিয়ে ১৯৮১ সালে বিভক্ত হয়ে মধ্যপাড়া রেঞ্জের অধিনে এ অফিসটি পরিচালিত হয়ে আসছে। 
এমতাবস্থায় বিনা নোটিশে বা আইনি কোন নির্দেশনা ছাড়াই অবৈধ দখলদার আশির উদ্দিন আফতাবগঞ্জ বিট আফিস চত্বরে ইটের দেয়াল তৈরি করলে তা ভেঙ্গে দেওয়া হয়।
দখলদার শ্যামল চন্দ্র পুতুল ঘর নির্মাণ করলে তিনি নিজেই স্থাপনার সব মালামাল সরিয়ে নেন ও আমির হোসেনের তৈরিকৃত স্থাপনার সব মালামাল জব্দ করা হয় এবং চেয়ারম্যান মোঃ সায়েম সবুজ বনসংরক্ষক কর্মকর্তা (দিনাজপুর) মোঃ মোস্তাফিজুর রহমানকে আইনি কোন জঠিলতা থাকলে তা সমাধানের জন্য আগামী ১৫ মে’র মধ্যে বসার অনুরোধ জানান।

Related Posts