বাংলাদেশ বনাম ভারত: রোহিতের ব্যাটে সমতা

রাজকোটে বাংলাদেশের বিরুদ্ধে সমতা ফেরানোর ম্যাচে রোহিতের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে ঘুরে দাঁড়িয়েছে ভারত। টাইগারদের ১৫৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.৪ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয় পায় ভারত।

Rohit Sharma

বাংলাদেশ বনাম ভারত ক্রিকেট সিরিজ

শুরুটা বেশ ভালোই করেছিল বাংলাদেশ। স্কোরটা মনে হচ্ছিল ১৭৫ থেকে ১৮০-র কাছাকাছি থাকতে পারে। প্রথম ৬ ওভারেই ৫০ তুলে ফেলেছিলেন বাংলাদেশের দুই ওপেনার। কিন্তু হারাকিরি করে ফেললেন ওপেনার লিটন দাস। ৬০ রানে পড়ল প্রথম উইকেট। পাড়া ক্রিকেটেও এমনভাবে আউট হন না ব্যাটসম্যানরা। তার আগে দু-দুবার জীবন পেয়েছিলেন লিটন।

বাবার বিয়েতে কী পরবেন? মায়ের কাছে জানতে চেয়েছিলেন!

লিটনের আউট হওয়ার পর কমে যায় বাংলাদেশের রানের গতি। প্রথম ১০ ওভারে উঠল ৭৮। শেষ ১০ ওভারে এল মাত্র ৭৫ রান। মোহাম্মদ নইম, মুশফিকুর রহমান, সৌম্য সরকার, মাহমুদউল্লাহরা কেউই বড় স্কোর করতে পারেননি। একজনকে ক্রিজে থেকে বড় রান করার দরকার ছিল। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ তোলে ১৫৩।

১২ বছরের ছোট অর্জুন কাপুর

ব্যাট হাতে নেমেই মাঠে ঝড় তুলতে শুরু করে দেন রোহিত শর্মা। ছক্কার হ্যাটট্রিকও আসে রোহিতের ব্যাট থেকে। ৪৩ বল খেলে রোহিত করেন ৮৫ রান। ৬টি চার এবং ৬টি ছক্কা দিয়ে সাজানো তাঁর এই ইনিংস। এদিন শিখর ধাওয়ানের ব্যাট থেকে উঠে আসে ৩১ রান। পরবর্তীতে লোকেশ রাহুল এবং শ্রেয়াস আইয়ার মিলে ভারতকে ম্যাচ জিতিয়ে দেন। লোকেশ রাহুলের ব্যাট থেকে উঠে আসে ৮ রান অন্য দিকে শ্রেয়াস আইয়ার করেন ২৪ রান। মাত্র ২ উইকেট হারিয়ে ১৫৪ রান তুলে ফেলে রোহিতের কান্ডারিরা।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts