বিশ্ব জুড়ে ফেসবুক ডাউন, প্রভাব বাংলাদেশেও

স্তব্ধ ফেসবুক। বৃহস্পতিবার সন্ধ্যার পর থেকে ডাউন হয়ে যায় জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া। ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রামও ডাউন হয়ে যায়। তাই তোলপাড় শুরু হয়েছে অনলাইন জুড়ে।
ফেসবুক

সন্ধ্যার পর থেকে ফেসবুক ও ইনস্টাগ্রাম খুললে কোন ফিড দেখা যাচ্ছে না। সারা বিশ্বের কয়েক লক্ষ ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারী এমন সমস্যা পড়েন। ফেসবুক অ্যাপ ব্যবহারকারীদের আরও বেশি সমস্যা তৈরি হয়েছে। ফিড রিফ্রেশ হচ্ছে না, ছবি আপলোডও হচ্ছে না। কেউ কেউ আবার স্টোরিও অ্যাকসেস করতে পারছে না।

ডাউন ডিটেকটরেও ধরা পড়েছে ফেসবুকের ত্রুটির ছবি। ইউকে, ব্রাজিল, বাংলাদেশ সহ অন্যান্য দেশেও সমস্যা হয়েছে বলে ধরা পড়েছে ডাউন ডিটেকটরে। মেসেঞ্জারেও সমস্যা তৈরি হয়েছে। অনেকেই লগ ইন বা কারও কারও আবার ফেসবুক পুরোপুরি ব্ল্যাক আউট হয়ে গিয়েছে।

ফেসবুকের মুখপাত্র জানান, ‘আমরা বিষয়টা সম্পর্কে অবগত। ফেসবুকের একাধিক অ্যাপে সমস্যায় পড়েছেন অনেকেই। যত দ্রুত সম্ভব সব স্বাভাবিক করার প্রচেষ্টা চলছে।’

ফেসবুক ঢুকলেই লেকা আসছে Sorry, something went wrong, আর ইনস্টাগ্রামে, Oops, an error occurred.

সর্বশেষ গেল আগস্টেেএমন পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। এছাড়াও ২০১৭ সালেও বিশ্ব জুড়ে ডাউন হযয়ে পড়েছিল ফেসবুক ও ইনস্টাগ্রামে। কারিগরি সমস্যার জন্য এরকম হয়ে থাকে।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেলে যোগ দিতে এখানে ক্লিক করুন।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts