বিমান থেকে প্যারাসুটে পালিয়েছিলেন যে চোর

এখনও এক রহস্যের নাম ডিবি কুপার। এই চোরের সন্ধানে ছুটেছে আমেরিকার বাঘা সব গোয়েন্দারা কিন্তু আজ পর্যন্ত খোঁজ মেলেনি।  ডিবি কুপার যুক্তরাষ্ট্রে বিমান ছিনতাই করে ২ লক্ষ ডলার সাথে নিয়ে প্যারাসুটে নেমে পড়েন। তারপর থেকেই আর হদিস পাওয়া যায়নি।

ডিবি কুপার
ডিবি কুপার
বাবার বিয়েতে কী পরবেন? মায়ের কাছে জানতে চেয়েছিলেন !

আমেরিকায় ডিবি কুপারকে চোরের মহারাজ হিসেবে পরিচিত৷ আর এই চোরের পাল্লায় পড়ে নাজেহাল অবস্থা মার্কিন গোয়েন্দারা৷সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন এফবিআই  থেকে মিুরু করে আমেরিকার সেনারাও। ডিবি কুপারের বিমান থেকে অন্তর্ধানের তদন্তে ডাঁহা ফেল মরেছে সংস্থাগুলো ৷

ভিভোর নতুন চমক! ৬ ক্যামেরা নিয়ে Vivo V17 Pro

১৯৭১ সালের ২৪ নভেম্বরের ঘটনা। আমেরিকার পোর্টল্যান্ড ও সিয়াটলের মধ্যবর্তী আকাশে বোয়িং ৭২৭ বিমান ছিনতাই করে ডিবি কুপার।  আকাশে দুই লক্ষ ডলার নিয়ে প্যারাশুটে করে বিমান থেকে নেমে পড়েন কুপার।

এরপর ডিবি কুপারের কী হল? তা আর জানা যায়নি। ঘটনার পর বিমান ও ডরার ছিনতাইয়ের জন্য তাকে খুজঁতে শুরু করে মার্কিন গোয়েন্দারা।

যৌন সম্পর্কে খুব সহজেই ছড়িয়ে পড়ে সারভাইক্যাল ক্যানসার

মার্কিন পুলিশ, মার্কিন গোয়েন্দা দফতর, এফবিআই এমনকি মার্কিন সেনারাও পিছু নেয় সন্ধানে৷ কিন্তু বিমান থেকে প্যারাশুটে ডলার নিয়ে পালান ডিবি কুপারের নাগাল পায় নি৷ ঠিক যেমনি বিমান থেকে কুপার প্যারাশুট নিয়ে ঝাঁপিয়ে পড়ে সেভাবে একই বিমান ও জায়গায় জিনিসপত্র প্যারাশুটে ফেলে অনুসন্ধান চালায় মার্কিন গোয়েন্দা ও সেনা৷ সেনা বাহিনী নামিয়ে আশপাশের প্রতিটি এলাকায় চিরুনি অভিযান চালিয়েও হদিস আসেনি কুপারের৷ ৷  এলাকায় তল্লাশী চালায় মার্কিন গোয়েন্দারা৷ কিন্তু না কুপার, না টাকা, কেস বন্ধ হওয়া পর্যন্ত কিছুই পাওয়া যায় নি এফবিআই৷

ভারত ধর্ষণের দেশ: তনুশ্রী দত্ত (Tanushree Dutta)

সেদিনের পর ডিবি কুপারকে আর দেখা যায় নি৷ তবে নাছোড়বান্দা এফবিআই ২০১৬ সাল পর্যন্ত হাল ছাড়েনি। আবারো আমেরিকার পোর্টল্যান্ড থেকে সিয়াটল পর্যন্ত সন্ধানে নামে। এত বছর পর কুপারের চেহারার কেমন হতে পারে? পত্রিকায় সেই ছবিযুক্ত বিজ্ঞাপন, পোস্টার লাগিয়ে এবং চিরুনির মত খুজেঁও শেষমেষ এফবিআই পুরোপুরি ব্যর্থ৷ কুপার ও ২ লক্ষ মার্কিন ডলারের সর্ম্পকে কোন ধারনা পেতে পারেনি।

উধাও এই চোরকে পেতে ২০১৬ সালের মাঝামাঝি পর্যন্ত অনুসন্ধান চলেছে।

শেষ পর্যন্ত পরে হাল ছেড়ে দেয় মার্কিন গোয়েন্দারা৷ আর বিমান ছিনতাই ও অর্থ নিয়ে কুপারের প্যারাশুট পালানো ইতিহাসে এক রহস্য হিসেবেই থাকল।

প্রবাসী টিভির ইউটিউব চ্যানেল।

বিনোদন বিভাগের সুপারহিট:

Related Posts